চেয়ারম্যান মিন্টুর পরিবারের পক্ষ থেকে ৫ শতাধিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ

প্রকাশিত:বুধবার, ০৬ জুলা ২০২২ ০৯:০৭

চেয়ারম্যান মিন্টুর পরিবারের পক্ষ থেকে ৫ শতাধিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ

সুরমাভিউ:-  পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে গোলাপগঞ্জের আমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ হাছিন আহমদ মিন্টুর পরিবারের পক্ষ থেকে ও যুক্তরাষ্ট্র প্রবাসী ভাই সৈয়দ আল ওয়াহিদ নাজিমের সহায়তায় বন্যাদূর্গত ও অসহায় দুঃস্থ ৫শতাধিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী প্রদান করা হয়েছে।

বুধবার (৬জুলাই) দুপুর ১২টায় উপজেলার আমুড়া ইউনিয়নের আমনিয়া গ্রামের চেয়ারম্যান বাড়ি প্রাঙ্গণে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় ইউপি চেয়ারম্যান সৈয়দ হাছিন আহমদ মিন্টুর সভাপতিত্বে এবং কাওছার আহমদ ও আবদুল্লাহ আল জাবেরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজিরা বেগম শিলা।

তিনি বলেন বন্যার কারনে এখন মানুষ মানবেতর জীবনযাপন করছে। বন্যায় মানুষ কর্মহীন হয়ে পড়ায় অলস দিন কাটাচ্ছে।খাদ্যসহ উপযুক্ত বাসস্থানের ঘাটতি দেখা দিচ্ছে। মানুষের এই দূর্ভোগের কথা চিন্তা করে চেয়ারম্যান পরিবারের প্রবাসীদের আর্থিক সহায়তায় বন্যার্থদের মধ্যে খাদ্য ও ঈদ উপহার সামগ্রী বিতরন করা হচ্ছে। এটি মানবিক কাজের অন্যতম উদাহরণ।

তিনি আরো বলেন,শেখ হাসিনা বন্যার্ত মানুষের জন্য খাদ্যসামগ্রী ও অর্থ সহযোগীতা দিয়ে যাচ্ছেন। ইতিমধ্যেই বন্যা ও প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে দশ হাজার টাকা অর্থ সহযোগীতা প্রদান কার্যক্রম চলছে। দেশের এই দূর্যোগপূর্ন সময়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়ানোর জন্য সরকারের পাশাপাশি বিত্তবানদের প্রতিও আহ্বান জানান তিনি। বন্যার পানি এখনও পুরোপুরিভাবে না কমায় ছোট বাচ্চাদের দেখে রাখার পরামর্শ দেন।

সভাপতির বক্তব্যে চেয়ারম্যান বলেন, মানুষের দুঃখ দুর্দশা লাঘবের জন্য ক্ষুদ্র এ প্রচেষ্টা। আগামীতে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন আমুরা ইউপি সদস্য কাওছার আহমদ, নারী ইউপি সদস্য সালমা খানম, সমাজসেবক সালেহ আহমদ আনহার, যুক্তরাজ্য প্রবাসী রেজওয়ান আহমদ, গ্রামের প্রবীণ মুরব্বি ও সমাজসেবক আক্তার আহমদ, ব্যবসায়ী মবরুর আহমদ, নূর আহমদ, বেলাল আহমদ প্রমুখ।