বিশ্বনাথে গৃহহীনদের গৃহ হস্তান্তর ও নারী, শিশু, প্রতিবন্ধীর জন্য সার্ভিস ডেস্ক উদ্বোধন

প্রকাশিত:রবিবার, ১০ এপ্রি ২০২২ ০৭:০৪

বিশ্বনাথে গৃহহীনদের গৃহ হস্তান্তর ও নারী, শিশু, প্রতিবন্ধীর জন্য সার্ভিস ডেস্ক উদ্বোধন

বিশ্বনাথ প্রতিনিধি:-  সিলেটের বিশ্বনাথ থানা পুলিশের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন পরিবারের জন্য নির্মিত গৃহ হস্তান্তর এবং থানায় স্থাপিত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সার্ভিস ডেস্ক উদ্বোধন করা হয়েছে।

রোববার (১০ এপ্রিল) সকাল ১০ ঘটিকায় বাংলাদেশ পুলিশের প্রতিটি থানায় মানবিক এ কার্যক্রম ভার্চুয়ালে শুভ উদ্বোধন করেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। উদ্বোধনী কার্যক্রম থানা হলরুম থেকে ভার্চুয়ালি যুক্ত হন, বিশ্বনাথ থানা পুলিশ।

গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য নির্মিত ঘর পেলেন রামপাশা ইউনিয়নের মনোহরপুর গ্রামের বিধবা শুকুর বিবি (৫৫)। তিনি উপজেলার মনোহরপুর গ্রামের মৃত মছদ্দর আলীর স্ত্রী।

রামপাশা-মনোহরপুরের পাকা রাস্তার পাশে আড়াই শতক জমির উপর দুই রুমের এই টিনসেটের পাকা ঘর পেয়ে তিনি খুশিতে আত্মহারা।

রোববার সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের এই ঘর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে সারাদেশের ন্যায় বিশ্বনাথ থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠানের পর বিশ্বনাথ থানায় আনুষ্ঠানিকভাবে জমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়। এরপর নতুন বাড়িতে গিয়ে বাড়ি সমজিয়ে দেন থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান, ওসি তদন্ত জাহিদুল ইসলাম ও এসআই রুমেন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় ওসি গাজী আতাউর রহমান সাংবাদিকদের জানান, আড়াই শতক জমি কেনা, মাটি ভরাট, চারপাশে গার্ডওয়াল নির্মাণসহ বাড়ি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় চার লাখ টাকা। বাড়িতে বিদ্যুৎ সংযোগের সাথে একটি গভীর নলকূপও দেয়া হয়েছে বলে তিনি জানান।