সরকারি প্রত্যেক ক্ষেত্রে মেগা উন্নয়নের নামে দুর্নীতি করা হচ্ছে : মির্জা ফখরুল

প্রকাশিত:মঙ্গলবার, ২৯ মার্চ ২০২২ ০৪:০৩

সরকারি প্রত্যেক ক্ষেত্রে মেগা উন্নয়নের নামে দুর্নীতি করা হচ্ছে : মির্জা ফখরুল

সুরমাভিউ:-  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষা করতে সরকার ব্যর্থ। যাদের দায়িত্ব আইন রক্ষা তারা রাজনীতি নিয়ে ব্যস্ত। রাজনৈতিক নেতার মতো কথা বলছেন আইজিপি ও পুলিশ কমিশনার। আইজিপি ও পুলিশ কমিশনারকে প্রত্যাহার করার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে সিলেট রেজিস্ট্রারি মাঠে সিলেট জেলা বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, সরকারি প্রত্যেক ক্ষেত্রে মেগা উন্নয়নের নামে দুর্নীতি করা হচ্ছে। আর টাকা কানাডার বেগমপাড়ায় পাচার হচ্ছে। মানুষ দ্রব্যমূল্যের কারণে হিমশিম খাচ্ছে। দ্রব্যমূল্য উধ্বগতির ফলে জনগণ অতিষ্ঠ। যারা দাম বাড়াচ্ছে, তারা আওয়ামী লীগের সিন্ডিকেট। তাদের কারণে দাম বাড়ছে।

তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছরে স্বপ্ন ধূলিসাৎ হয়ে গেছে। কথা বলতে দেওয়া হয় না সাধারণ মানুষকে। মানুষের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। ইলিয়াস আলী ছিলেন এ অঞ্চলের সাহসী নেতা। তাকে টার্গেট করে গুম করে দেওয়া হয়েছে।

জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে মির্জা ফখরুল আরও বলেন, এই সরকার দেশের সব প্রতিষ্ঠান ধ্বংস করেছে। বিচার বিভাগও আজ স্বাধীন নয়। বিচারকদের স্বাধীনতা নেই। ডিসি এসপি আর আইন মন্ত্রণালয় যেভাবে চায় সেভাবে বিচায় হয়। তাদের নির্দেশে জামিন হয়।

তিনি বলেন, আওয়ামী লীগের দুঃসাশনের কারণে ১৯৭৪ সালে দেশে দুর্ভিক্ষ এসেছিল। জিয়াউর রহমান ক্ষমতায় এসে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছিলেন। দেশের অর্থনীতিকে শক্ত ভিত্তি এনে দিয়েছিলেন। এই সরকার এসে আবার সবকিছু নষ্ট করে দিচ্ছে।

সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদী লুনা।

দীর্ঘ ৬ বছর পর কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে সিলেট জেলা বিএনপির। সর্বশেষ কাউন্সিলে গোপন ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করা হয়। সমাবেশ শেষে গোপন ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন অনুষ্ঠিত হয়।