ছাতকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় প্রভাষকের ওপর হামলা

প্রকাশিত:বৃহস্পতিবার, ১০ মার্চ ২০২২ ০৭:০৩

ছাতকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় প্রভাষকের ওপর হামলা

ছাতক (সুনামগঞ্জ)প্রতি‌নি‌ধি:-  ছাতকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ফি‌ল্মি ষ্টাই‌লে সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজের প্রভাষক শহিদুল ইসলা‌ম (৩০) ওপর অত‌র্কিত হামলা চা‌লিয়ে আহত করেছে। এ ঘটনার প্রতিবাদে আ‌কিজালসহ ৪ গ্রামবা‌সির উ‌দ্দ্যোগে গত বুধবার রাতে কৈতক সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যালয়ের এক প্রতিবাদ সভা অনু‌ষ্টিত হয়েছে।

এ প্রভাষকের ওপর হামলার ঘটনায় নিয়ে দেশ বিদেশে সামা‌জিক যোগাযোগ ফেইস বুকের মাধ‌্যমে হামলাকারীদের শাস্তির দা‌বি জা‌নিয়ে মন্তব‌্য করেছেন উপ‌জেলাজুড়েই শিক্ষক শি‌ক্ষিকরা ও ছাত্র ছাত্রীরা।

গত বুধবার বিকালে সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজের ক্লাস শে‌ষ করে বিদ‌্যালয় থেকে বের হয়ে সিলেট সুনামগঞ্জ সড়কের পৌছা মাত্র এ  হামলার ঘটনা ঘটে।
জানা যায়, সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজের সামনে বসে ছাত্রীদের সঙ্গে খারাপ আচরন করতো ফয়েজ আহমদ। এ ঘটনা দেখার পর প্রতিবাদ করেন কলেজ  প্রভাষক শহিদুল ইসলা‌ম। এ ঘটনার বিরোধ ‌নিয়ে গত ১৫‌দিন আগে কৈতক হাসপাতালের ডাক্তার না‌সির উ‌দ্দিনের চেম্বারে রোগীর সি‌রিয়াল নিয়ে জাউয়াবাজার এলাকার যুবলীগের নেতা ফয়েজ আহম‌দ ও আ‌কিজাল গ্রামের শহিদুল ইসলা‌ম (৩০) সঙ্গে কথাকা‌টি এক পর্যায়ে দুজনের ম‌ধ্যে হাতাহা‌তির ঘটনা ও ঘটে‌ছিল। তাৎক্ষ‌নিক স্থানীয়রা ফয়েজ আহম‌দ ও শহিদুল ইসলা‌মের মধ্যে তুচ্ছু বিরোধটি নিস্প‌তি করে দেয়। এ ঘটনার বিরোধে জের ধরেই যুবলীগের নেতা ফয়েজ আহমদের নেতৃত্বে ৪ জন নিয়ে পূর্বপরিকল্পিতভাবে প্রভাষক শহিদুল ইসলা‌ম (৩০) ওপর দেশীয় দাড়ালো অন্ত্র ‌দিয়ে প্রানে মেরে ফেলার প্রচেষ্টায় অত‌র্কিত হামলা চালায়।  প্রভাষক শহিদুল ইসলা‌ম রাস্তার চা‌রি‌দিকে ঘেরাও করে মার‌পিট করে‌ সিলেট সুনামগঞ্জ সড়কে গুরুত্ব আহত করে সন্ত্রাসীরা পা‌লিয়ে যান।

স্থানীয়রা প্রভাষক শহিদুল ইসলা‌ম (৩০)কে আহত অবস্থায় ঘটনাস্থল থেকে উদ্ধার করে কৈতক হাসপাতালে ভ‌র্তি করা হয়। সেখানে তার অবস্থায় অবন‌তি হলে উন্নত চি‌কিৎসার জন‌্য কৈতক হাসপাতাল থেকে তাকে সিলেট ওসমানী মে‌ডিক‌্যাল কলেজ হাসপাতালে ভ‌তি করা হয়েছে।

গত বুধবার রাতে আহতের বাবা শ‌ফিকুল ইসলাম বাদী হয়ে জাউয়াবাজার এলাকার মৃত আ‌মির আলীর পুত্র বখাট ফয়েজ আহমদকে প্রধান ও  তার অন‌্যতম সহযো‌গি জুনেদ আহমদ, রাসেল আহমদ, হাসানসহ ৪ জ‌নকে আসামী করে থানায় মামলা দায়ের ক‌রা করেন।

এব‌্যাপারে সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজের পি‌ন্সিপাল মাহমদ আলী এ ঘটনার তীব্র নিন্দা জা‌নিয়ে বলেন, বিদ‌্যালয়ের ছাত্রীদের প্রতি‌নিয়ত ইভটিজিং করে আসছে। এ ঘটনায় প্রতিবাদ করায় শিক্ষকের উপর হামলা করছেন সন্ত্রাসীরা।

এব‌্যাপারে ও‌সি মাহবুর রহমান মামলা দায়ের  এ ঘটনার সত‌্যতা নি‌শ্চিত করে বলেন, হামলাকারীদের গ্রেপ্তারের অ‌ভিযান অব‌্যাহত রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ