জালালাবাদ গ্যাস এ “মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী পালন

প্রকাশিত:মঙ্গলবার, ২২ ফেব্রু ২০২২ ০৮:০২

জালালাবাদ গ্যাস এ “মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী পালন

সুরমাভিউ:-  ১৯৫২ সালের এই দিনে বাংলা ভাষাকে তৎকালীন পাকিস্থানের  রাষ্ট্রভাষা হিসেবে প্রতিষ্ঠা করতে গিয়ে বুকের তাজা রক্ত ও জীবন দিতে হয়েছে ভাষা শহীদ রফিক, বরকত, সালাম, জব্বার ও শফিউরসহ আরো অনেক নাম না জানা বাঙ্গালীর। ঐতিহাসিক ভাষা আন্দোলনের স্মৃতিধন্য মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে সোমবার (২১ ফেব্রুয়ারী) জালালাবাদ গ্যাসের পক্ষ হতে সূর্যোদয়ের সাথে সাথে জালালাবাদ গ্যাস, মেন্দিবাগস্থ প্রধান কার্যালয় প্রাঙ্গনে পতাকা উত্তোলন করত: অর্ধনমিত রাখা হয়।

পতাকা উত্তোলনের পর ভাষা শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। এরপর প্রভাত ফেরীসহ চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করতঃ সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু এর ম্যুরালে পুস্পস্তবক অর্পন করা হয়।

পুস্পস্তবক অর্পনকালে উপস্থিত ছিলেন, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী শোয়েব আহমেদ মতিন ও জালালাবাদ গ্যাস ক্রীড়া ও সাংস্কৃতিক পরিষদ (ক্রীসাপ), অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন এবং জাতীয় শ্রমিক কর্মচারী লীগ(সিবিএ-২৫২০) এর নেতৃবৃন্দ।

উল্লেখ্য সরকারি নির্দেশনার আলোকে কোম্পানির কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ যথাযথ স্বাস্থ্য বিধি মেনে সকল কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ