প্রবাসীদের প্রতি আমাদের যথাযথ ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে হবে : বদরুল ইসলাম শোয়েব

প্রকাশিত:বৃহস্পতিবার, ১০ ফেব্রু ২০২২ ০৮:০২

প্রবাসীদের প্রতি আমাদের যথাযথ ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে হবে : বদরুল ইসলাম শোয়েব

সুরমাভিউ:-  সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, বর্তমান সমাজে এত হানাহানি-মারামারি তার একমাত্র কারণ সামাজিক মূল্যবোধের অভাব। সামাজিক পূঁজি বৃদ্ধি করে আমাদের মূল্যবোধের জায়গা খেয়াল রাখতে হবে। আমাদের পরস্পরের প্রতি একমাত্র অভাব হচ্ছে বিশ্বাস। বিশ্বাস ও ভালবাসা ছাড়া বড় শক্তি পৃথিবীতে আর কিছুই হতে পারে না।

তিনি আরো বলেন, প্রবাসের মাটিতে থেকে তাদের কষ্টার্জিত অর্থ দিয়ে আমাদের অর্থনীতিকে গতিশীল করতে যারা শীর্ষ ভূমিকা রাখেন সেই সব রেমিট্যান্স যোদ্ধা আমাদের দেশের সম্পদ। তাদের প্রতি আমাদের শ্রদ্ধা, সম্মান,  ভালবাসা ও সঠিক উৎসাহ থাকলে আমাদের গ্রামীণ সমাজ আরো এগিয়ে যাবে। ফয়ছল আহমদ যুক্তরাজ্য কমিউনিটির একজন প্রথম সারির রেমিট্যান্স যোদ্ধা হিসাবে দেশের বিভিন্ন সংকট মোকাবেলায় মানুষের পাশে থাকেন। তিনি বিদ্যালয়ে আজীবন দাতা সদস্য হওয়ায় বিদ্যালয়ের পক্ষ থেকে তাঁকে  অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি (১০ ফেব্রুয়ারি) সকাল ১টায় যুক্তরাজ্যসহ গোলাপগঞ্জ জনকল্যাণ সমিতি লুটন’র সভাপতি ও বৃটিশ বাংলাদেশী বিজনেস ফোরাম লুটন’র চেয়ারপার্সন ফয়ছল আহমদের সম্মানে গোলাপগঞ্জ উপজেলার লক্ষীপাশা মুরাদিয়া ছবুরিয়া উচ্চ বিদ্যালয় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির উপরোক্ত কথাগুলো বলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমানের সভাপতিত্বে সহকারী শিক্ষক মোহাম্মদ আলী ও নিজাম উদ্দিনের যৌথ পরিচালনায় সংবর্ধিত অতিথি ফয়ছল আহমদ বলেন, প্রবাসে থাকলে ও আমাদের শিকড়ের অর্থনৈতিক মুক্তি সংগ্রামে নিজেদের যুক্ত রাখতে চাই, সে লক্ষে কাজ করে যাচ্ছি।প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন আমাদের সকলের ও দেশকে এগিয়ে নেয়ার মন মানসিকতা থাকতে হবে, তাহলে সমাজ এগিয়ে যাবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, সুদর্শন সেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ শাহজাদা, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবী মিজানুর রহমান চৌধুরী ছহুল, হীরা মিয়া প্রমুখ

এ সংক্রান্ত আরও সংবাদ