শিক্ষার লক্ষ্য হওয়া উচিত জ্ঞান অর্জন করা ও আদর্শ মানুষ হওয়া

প্রকাশিত:বুধবার, ০৯ ফেব্রু ২০২২ ০৫:০২

শিক্ষার লক্ষ্য হওয়া উচিত জ্ঞান অর্জন করা ও আদর্শ মানুষ হওয়া

সুরমাভিউ:- দক্ষিণ সুরমার সিলাম ইউনিয়নের মোহাম্মদপুর পল্লীকানন খেলাঘর আসর আয়োজিত পল্লীকানন প্রাথমিক বৃত্তি প্রদান উপলক্ষে দক্ষিণ সুরমার রুস্তুম পুর আদর্শ উচ্চ বিদ্যালয় হল রুমে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুুষ্ঠানের আয়োজন করা হয়।

আসরের সভাপতি, সাবেক শিক্ষক এবং ব্যাংকার সৈয়দ ফরহাদ হোসেনের সভাপতিত্বে এবং চারু ও কারুকলা সম্পাদক মোঃ গোলাম জিলানীর সঞ্চালনায় বৃহস্পতিবার সকাল ১১টায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.মোঃ আবুল কাশেম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খেলাঘর আসর কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট জেলা কমিটির সহ সভাপতি সাবেক ব্যাংকার তুহিন কান্তি ধর।

সভায় বক্তব্য রাখেন আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহমুদ হোসেন, হযরত শাহ তৈয়ব (রহ.) সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পল্লীকানন খেলাঘর আসরের সাধারণ সম্পাদক মোঃ আক্তার হোসেন।

প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জ্ঞানই শক্তি। তাই, শিক্ষার লক্ষ্য হওয়া উচিত জ্ঞান অর্জন করা ও আদর্শ মানুষ হওয়া। শুধু ডাক্তার, ইঞ্জিনিয়ার, চাকরীজীবী হবার জন্য শিক্ষা নয়। তিনি বলেন, মুখস্ত বিদ্যায় প্রকৃত জ্ঞান অর্জিত হয় না। জানার দুর্নিবার আগ্রহ নিয়ে বই, প্রকৃতি এবং সমাজ থেকে জ্ঞান আহরণ করেই মানবিক বোধ সম্পন্ন মানুষ হওয়ার জন্য শিক্ষা অর্জন করতে হবে।

পূর্বাহ্নে আসরের সাংস্কৃতিক সম্পাদক মোঃ নজরুল ইসলামের পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন স্বপন কুমার দাস, মোঃ গোলাম জিলানী, হাজেরা বেগম, অধরা দাস টুসি, মাহদিন ইসলাম মাহিন ও মোঃ নাঈম আহমদ এবং নৃত্য পরিবেশন করেন জান্নাতুল ফেরদৌস মিলি ও জেরিন আক্তার সুমা।

এ সংক্রান্ত আরও সংবাদ