বিপিএলে প্রথম দল হিসাবে বিদায় নিলো সিলেট সানরাইজার্স

প্রকাশিত:মঙ্গলবার, ০৮ ফেব্রু ২০২২ ১০:০২

বিপিএলে প্রথম দল হিসাবে বিদায় নিলো সিলেট সানরাইজার্স

চলতি বিপিএলে প্রথম দল হিসাবে বিদায় নিলো সিলেট সানরাইজার্স। ৮ ম্যাচে তাদের জয় ১টি। ৩ পয়েন্ট নিয়ে তলানীতে তারা। আজ বরিশালের বিপক্ষে জয় পেলে টুর্নামেন্টে টিকে থাকার একটা সম্ভাবনা ছিলো। কিন্তু সেই সম্ভাবনা মিশে গেলো মাটিতে।

বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগে(বিপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক সিলেট সানরাইজার্সকে ১২ রান হারিয়ে শীর্ষে নিজেদের অবস্থান আরও মজবুত করল সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। ম্যাচের শুরুতে খেলতে নেমে জোড়া ফিফটিতে ১৯৯ রান করে বরিশাল। জবাবে খেলতে নেমে ১৮৭ রানে থেমেছে সিলেটের ইনিংস।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিলেট সানরাইজার্সের অধিনায়ক টস জিতে ব্যাটিং করার আমন্ত্রণ জানান ফরচুন বরিশালের অধিনায় সাকিব আল হাসানকে। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম থেকে রীতিমতো ঝড় তুলেছে ফরচুন বরিশালের ব্যাটাররা।

প্রথমে ওপেনার মুমিন শাহরিয়ার মাত্র ২৮ বলে অর্ধশতক রান করেন। তিনি ৫১ রান করে সাজঘরে ফেরেন। পরের উইকেটে খেলতে নেমে নুরুল হাসান ২ রান করে আউট হয়ে যান। তৃতীয় উইকেটে খেলতে নেমে সাকিব আল হাসান ক্রিস গেইলকে সঙ্গে নিয়ে ঝড়ো ইনিংস খেলতে থাকেন।

দলের অধিনায়ক ১৯ বলে ৩৮ রান করে আউট হন। আর তৌহিদ হৃদয় ১০ রান করে আউট হয়ে যায়। অপর দিকে ডোইন ব্রাভো খেলতে নেমে ১৩ বলে ৩৪ রানের ঝড় ইনিংস খেলে অপরাজিত থাকেন। আর ওপেনার ক্রিস গেইল শেষ পর্যন্ত খেলে ৫১ রান করে অপরাজিত থাকেন।

রান তাড়া করতে নেমে ওপেনার এনামুল ৭ রানে ফিরলেও কলিন ইনগ্রামের ঝড়ো ব্যাটে শুরুটা ভালোই হয়নি সিলেটের। পাওয়ার প্লেতেই তুলে ৫৭ রান। প্রকৃতপক্ষে ইনগ্রাম একাই জয়ের জন্য সংগ্রাম চালিয়ে যেতে থাকেন। তার যোগ্য সঙ্গী হিসেবে পাননি কাউকেই। ১৯ রানে ফেরেন মিঠুন, ৯ রানে বোপারা এবং শূন্যরানে আউট হন মিজানুর রহমান।

এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর ৯০ রানে থামেন কলিন ইনগ্রাম। ৪৯ বলে খেলা তার এই ইনিংসটি ১৬টি চার এবং একটি ছয়ে সাজানো। ইনগ্রাম আউট হওয়ার পর জয়ের স্বপ্ন একেবারে ধূলিস্বাৎ হয়ে যায়। পরে ২১ বলে ৩৪ রান করেন আউট হন মোসাদ্দেক। আর ২২ রানে আলাউদ্দিন বাবু ও ১ রানে স্বাধীন অপরাজিত থাকেন।

এ সংক্রান্ত আরও সংবাদ