সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে জয়ে পেয়েছে ফরচুন বরিশাল

প্রকাশিত:সোমবার, ০৭ ফেব্রু ২০২২ ০৫:০২

সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে জয়ে পেয়েছে ফরচুন বরিশাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগে(বিপিএল) সিলেটপর্বে দ্বিতীয় ম্যাচে সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সে ৩২ রানের জয়ে পেয়েছে ফরচুন বরিশাল। তাতেই কুমিল্লাকে পেছনে ফেলে আরও একবার শীর্ষস্থান দখল করল বরিশাল। এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ১৫৫ রান করে বরিশাল। জবাবে ব্যাট করতে নেমে ১২৩ রানে থেমেছে ইমরুল কায়েসদের ইনিংস।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে বরিশালকে ব্যাট করার আমন্ত্রণ জানান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েস। ব্যাট হাতে ১০ রান করে আউট হন ওপেনার ক্রিস গেইল। নাজমুল হোসেন শান্ত আউট হন ১ রানে।

দ্রুত দুই উইকেট পড়লে রানের চাকা সচল রাখেন আরেক ওপেনার মুনিম শাহরিয়ার। তাকে সঙ্গ দিতে থাকেন সাকিব। মাত্র ২৫ বলে ৪৫ রান করে আউট হন মুনিম।

চতুর্থ উইকেট জুটিতে তৌহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ৬৭ রানের জুটি গড়েন দলনেতা সাকিব আল হাসান। মাত্র ৩৭ বল খেলে ৫০ রানের একটি মূল্যবান ইনিংস সাকিব। এরপর আর ব্যক্তিগত ইনিংস বড় করা হয়নি। এছাড়া ৬ বলে ১০ রান করেন ব্রাভো। এদিকে শেষ পর্যন্ত খেলে গিয়ে ৩১ রানে হৃদয় এবং ৩ রানে সোহান অপরাজিত থাকেন।

১৫৬ রানের জবাবে শুরুটা ভালো হয়নি কুমিল্লার। দ্বিতীয় ওভারেই কুমিল্লার অধিনায়ক ১ রান করা ইমরুলকে আউট করেন সাকিব। চতুর্থ ওভারে আরেক ওপেনার লিটনকেও শিকার করে শুরুতেই কুমিল্লাকে চাপে ফেলে দেন সাকিব। চট্টগ্রামের বিপক্ষে ৫৩ রান করা লিটন এবার ১৭ বলে ৪টি চারে ১৯ রানে সাজঘরে ফেরেন।

২৩ রানের মধ্যে দুই ওপেনারকে হারানোর চাপ সামলে উঠার আগেই মিডল-অর্ডার ব্যাটার মাহমুদুল হাসান জয়কে হারায় কুমিল্লা। ব্রাভোর শিকার হওয়ার আগে ৫ রান করেন জয়। আর ১১ বলে ৬ রান করেন মঈন আলি। এছাড়া আউট হওয়ার আগে নাহিদুল ১ রান, সুনিল নারিন ৩ রান এবং মুমিনুল হক করেন ৩০ রান। শেষদিকে ১৩ বলে ১৭ রান করেন করিম জানাত। আর ১৪ বলে অপরাজিত ২১ রান করেন তানভীর।

ব্যাট হাতে ৫০ রান এবং বল হাতে ২টি উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান।

এ সংক্রান্ত আরও সংবাদ