উন্নত বাংলাদেশ গড়ে তুলতে মেধাবীদের এগিয়ে আসার বিকল্প নেই – প্রফেসর ড.আতী উল্লাহ

প্রকাশিত:শনিবার, ০৫ ফেব্রু ২০২২ ০৭:০২

উন্নত বাংলাদেশ গড়ে তুলতে মেধাবীদের এগিয়ে আসার বিকল্প নেই – প্রফেসর ড.আতী উল্লাহ

সুরমাভিউ:-  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ড. আতী উল্লাহ বলেছেন, অনেক ঝড়-ঝঞ্চা পেরিয়ে বাংলাদেশ এখন বিশে^র বুকে মাথা উচুঁ করে দাড়িঁয়েছে। বাংলাদেশে দক্ষ জনশক্তি তৈরি হচ্ছে। গোয়াইনঘাটের মতো প্রত্যন্ত অঞ্চল থেকেও শিক্ষিত মেধাবীরা উঠে আসছে। এই মুহুর্তে গোয়াইনঘাটকে কোনোদিকেই পেছনে ফেলা সম্ভব নয়। তবে তোমাদরকে অবশ্যই শেকড়ে ফিরে আসতে হবে। যত বড় অফিসার হও না কেন, নিজের শেকড়কে ভুলে যাওয়া চলবে না। উন্নত বাংলাদেশ গড়ে তুলতে তোমাদের মতো মেধাবীদের এগিয়ে আসার বিকল্প নেই।

দেশের বিভিন্ন পাবলিক ইউনিভার্সিটি এবং মেডিকেল স্টুডেন্টদের সম্মিলিত সংগঠন ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব গোয়াইনঘাট’ এর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গতকাল শুক্রবার বিকালে গোয়াইনঘাট উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ বছর গোয়াইনঘাটের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেলে চান্সপ্রাপ্ত ১৯ শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়। সংগঠনের সভাপতি সদর উদ্দিনের সভাপতিত্বে এবং মুশফিকুর রহিম ও কানিজ ফাতেমা মৌসুমীর যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিরাপদ খাদ্য কর্মকর্তা শিকদার শরিফ, ড্রাগ সুপারিনটেনডেন্ট মো. সিরাজ উদ্দিন, কিউবিটি ইঞ্জিনিয়ারিং এন্ড কন্সট্রাকশন কোম্পানির সিইও ইঞ্জিনিয়ার স¤্রাট তারেক।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মেডিকেলের শিক্ষার্থী গোলজার হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশিকুর রহমান। সংবর্ধিত শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি প্রকাশ করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের আসহাবুল হক, শাবিপ্রবির জুহরা বেগম প্রমূখ।

এ সংক্রান্ত আরও সংবাদ