বিশ্বনাথে প্রয়াত হাজী তেরা মিয়া স্মরণে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার, ১৬ জানু ২০২২ ০৪:০১

বিশ্বনাথ প্রতিনিধি:-  সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী গ্রামে সাবেক ইউপি সদস্য প্রয়াত হাজী তেরা মিয়ার স্মরণে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

প্রয়াত হাজী তেরা মিয়া পরিবারবর্গের উদ্যোগে শনিবার (১৫ জানুয়ারী) মরহুমের নিজ বাড়িতে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প ও দোয়া মাহফিল আয়োজন করা হয়।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ও ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ সামছুল ইসলামের তত্তুবধানে এবং অলংকারী ডেভেলপমেন্ট সোসাইটির সহযোগিতায় দিনব্যাপী চক্ষু চিকিৎসা ক্যাম্পে এলাকার প্রায় ৪ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এর মধ্যে ২০০ জনকে চোখের চশমা ও ১৫০ জনকে ঔষধ প্রদান করা হয় এবং বাকী ৫০জনকে বিনামূল্যে চোখের ছানির অপারেশন (কেটারেক্ট) করা হবে।

প্রয়াত হাজী তেরা মিয়ার বড় ভাই যুক্তরাজ্য প্রবাসী হাজী মুসলিম আলীর সভাপতিত্বে ও অলংকারী ডেভেলপমেন্ট সোসাইটির প্রচার সম্পাদক মনোয়ার হোসেনের উপস্থাপনায় দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ও ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ সামছুল ইসলাম, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, সাবেক চেয়ারম্যান সামছুজ্জামান সমছু, যুক্তরাজ্য প্রবাসী ছোরাব আলী, বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুর রহমান লিলু, অলংকারী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ সায়েকুর রহমান মেম্বার, যুক্তরাজ্য প্রবাসী সাব্বির আহমদ, আব্দুল বাছিত বকুল, হাফসা মজুমদার ডিগ্রি কলেজের আরবি প্রভাষক মনসুর আহমদ বকুল।

স্বাগত বক্তব্য রাখেন প্রয়াত হাজী তেরা মিয়ার পুত্র যুক্তরাজ্য প্রবাসী গিয়াস উদ্দিন এবং অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ সজিবুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন অলংকারী ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি রাসেল মিয়া ও সাধারণ সম্পাদক জাকির হোসেন ইমন।

এসময় যুক্তরাজ্য প্রবাসী মহিউদ্দিন সেলিম, যুক্তরাষ্ট্র প্রবাসী উস্তার মিয়া, ইউপি সদস্য আব্দুল ওয়াদুদ, ব্যবসায়ী রাসেল আলী, এলাকার উপস্থিত ছিলেন মুরব্বি মছদ্দর আলী, আব্দুল কাইয়ূম, প্রবাসী দিলোয়ার হোসেন, সংগঠক জাহেদ মিয়া, ফখরুল ইসলাম কানন, নজির মিয়া, কাওছার আহমদ, শিহাব উদ্দিন, লাকি মিয়া, জাহেদ আহমদ, হোসাইন আহমদ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ