সম্মিলিত নাট্য পরিষদ সিলেট’র ৩৭ বছর পূর্তি অনুষ্ঠান আগামীকাল

প্রকাশিত:রবিবার, ১৯ সেপ্টে ২০২১ ০৭:০৯

সুরমাভিউ:-  সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেট’র ৩৭ বছর পূর্ণ হচ্ছে আগামীকাল ২০ সেপ্টেম্বর সোমবার।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও দশের কল্যাণে কাজ করার পাশাপাশি দীর্ঘ পথ-পরিক্রমায় নাট্য পরিষদ নিয়মিত নাটক মঞ্চায়ন ছাড়াও সাংস্কৃতিক উৎসব আয়োজন, বিভিন্ন দিবস উদ্যাপন, বৈরী সময়েও সিলেটের সাংস্কৃতিক অঙ্গনকে নেতৃত্ব দিয়ে এসেছে। বৈশ্বিক করোনা মহামারী সময়ে দাঁড়িয়েছে মানবতার সেবা নিয়ে মানুষের পাশে। নাট্য পরিষদের ৩৭ বছর পূর্তি উপলক্ষে ‘যাত্রা পথে জেগে উঠুক মানবতার জয়গান’ এই স্লোগানে সোমবার বিকেল ৪টায় রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়াম মুক্তমঞ্চে করোনাকালীন সময়ে মানবিক কাজের জন্য প্রদান করা হবে মানবহিতৈষী সম্মাননা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট বিভাগের সম্মানিত বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান।

এবছর ব্যক্তি পর্যায়ে মানবহিতৈষী সম্মাননা পাচ্ছেন বিশিষ্ট সমাজসেবক আব্দুজ জব্বার জলিল, সমাজসেবক ফারমিছ আক্তার ও মেট্রোপলিটন পুলিশের নায়েক সফি আহমেদ।

স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পাচ্ছেন যুব রেড ক্রিসেন্ট সিলেট ইউনিট ও সিলেট জেলা রোভার স্কাউট।

মুক্তমঞ্চে সাংস্কৃতিক পর্বে রয়েছে নৃত্য, আবৃত্তি ও সঙ্গীত। সন্ধ্যা ৭টায় কবি নজরুল অডিটোরিয়াম মূল মঞ্চে মঞ্চায়িত হবে লিটল থিয়েটার সিলেট’র পরিবেশনায় নাটক ‘ভাইবে রাধারমণ’।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট’র সভাপতি মিশফাক আহমেদ মিশু ও সাধারন সম্পাদক রজত কান্তি গুপ্ত এক বিবৃতিতে স্বাস্থ্যবিধি মেনে সকলের উপস্থিতি কামনা করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ