কৃতি শিক্ষার্থীরা হয়ে উঠুক আগামি দিনের দেশ গড়ার কারিগর : পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান

প্রকাশিত:শনিবার, ১১ সেপ্টে ২০২১ ০৯:০৯

ফরিদ মিয়া সুনামগঞ্জ প্রতিনিধি:-  সুনামগঞ্জ জেলা পরিষদের আয়োজনে এইচএসসি ও আলিম২০২০ জিপিএ ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রধান অনুষ্টান শিল্পকলা হাছনরাজা মিলনায়তনে অনুষ্টিত হয়।
শুক্রবার বিকালে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্টানে  প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন দেশে সৃষ্টিশীল শিক্ষার্থী কেনগড়ে উটছেনা তার সটিক কারণ খুঁজতে হবে।
তিনি আরো বলেন, ‘স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় স্থাপন হচ্ছে। লাখ লাখ শিক্ষার্থীরা পড়াশোনা করছেন। কিন্তু সৃষ্টিশীল তেমন কিছু বেরিয়ে আসছে না। পাশ্চাত্যে শিক্ষার্থীদের বড় বড় আবিষ্কার পৃথিবীকে অবাক করে দিচ্ছে। চীন, জাপান, থাইল্যান্ডের শিক্ষার্থীরাও আমাদের চাইতে আবিষ্কারের দিকে এগিয়ে। বাংলাদেশে সৃষ্টিশীল শিক্ষার্থী কেন গড়ে উঠছে না সেই কারণ খুঁজতে হবে।
শিক্ষার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর আগ্রহ বরাবরই বেশি। শিক্ষা খাতে বেশি বরাদ্দ দেন। বাঙ্গালি জাতিকে শিক্ষিত করে তোলার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন তিনি। করোনা পরিস্থিতির কারণে দেশে শিক্ষার্থীরা ভীষণ ক্ষতিগ্রস্ত হয়েছে। আগামী দিনে এ ক্ষতি পুষিয়ে উঠতে প্রানপ্রণ প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। মনে রাকবেন এই কৃতি শিক্ষার্থীরাই একদিন দেশ গড়ার কারিগর হবে।
সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আতাউর রহমান লস্কর ও গীতাপাট করেন অমিয় মিত্র।
অনুষ্টানে অন্যান্নদের মধ্যে বক্তব্য রাকেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান বিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন, তাহিরপুর উপজেলার চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, কৃতি শিক্ষার্থী শাকির আলী ও অনামিকা  প্রমুখ।
মন্ত্রী পরে এইচএসসি ও আলিম শিক্ষার্থীদের আর্থিক অনুদান ও সম্মাননা স্মারক প্রদান করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ