দক্ষিণ রায়গড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

প্রকাশিত:মঙ্গলবার, ০৭ সেপ্টে ২০২১ ১১:০৯

গোলাপগঞ্জ প্রতিনিধি:-  গাছ লাগান,পরিবেশ বাঁচান-গাছ আমাদের বন্ধু এ প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিব বর্ষ উপলক্ষে গোলাপগঞ্জের দক্ষিণ রায়গড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

বৃক্ষরোপন কর্মসূচিতে অংশ গ্রহন করেন বিয়ানীবাজার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুমান মিয়া, গোলাপগঞ্জ উপজেলা প্রাথমিক সহ-শিক্ষা অফিসার বীরেন্দ্র দাস, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামিলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীম উদ্দিন বাবলু, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক আজিজ খান, ৬নং ঢাকাদক্ষিন ইউপির প্যানেল চেয়ারম্যান ৫নং ওর্য়াড সদস্য, ম্যানেজিং কমিটির সহ-সভাপতি সেলিম আহমদ, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা নিয়তী রানী চন্দ, সহ-শিক্ষিকা অনিতা রানী রায়, সাবিত্রী রানী রায়, নার্গিস সুলতানা, রুমি বেগম খান ও সাংবাদিক জাবেদ আহমদ।

মঙ্গলবার (৭ আগষ্ট) সকাল ১১টায় বৃক্ষরোপণ করা হয় স্কুলে। শিশুদের মাঝে বৃক্ষপ্রেম ঘটানোর জন্যই এ উদ্যেগ।
বৃক্ষরোপণ কর্মসূচি উপলক্ষে বিয়ানীবাজার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুমান মিয়া বলেন, গাছ লাগানোর গুরুত্ব সম্পর্কে শিশুদের উৎসাহিত করতে হবে। পরিবেশের ভারসাম্য বজায় রাখতে গাছ লাগানো ছাড়া উপায় নেই।

এছাড়া উক্ত কর্মসূচি উপলক্ষে গোলাপগঞ্জ উপজেলা প্রাথমিক সহ-শিক্ষা অফিসার বীরেন্দ্র দাস ও গোলাপগঞ্জ উপজেলা আওয়ামিলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীম উদ্দিন বাবলু বলেন, গাছ মানুষের বন্ধু, গাছ ছাড়া আমরা একটি মুহূর্তের জন্যও পৃথিবীকে কল্পনা করতে পারি না।তাই গাছ লাগানোর বিকল্প কিছু হতে পারে না।

৬নং ঢাকাদক্ষিন ইউপির প্যানেল চেয়ারম্যান ৫নং ওর্য়াড সদস্য, ম্যানেজিং কমিটির সহ-সভাপতি সেলিম আহমদ বলেন, আজকে পরিবেশকে সুন্দর, সবুজ এবং উপকারী করার অদম্য ইচ্ছা থেকে মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

আজকের অতিথি বিয়ানীবাজার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও গোলাপগঞ্জ উপজেলা প্রাথমিক সহ-শিক্ষা অফিসারদেরকে উদ্দেশ্য করে বলেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জেসমিন সুলতানা প্রায় ৫ বছর ধরে আমেরিকায় বসবাস করেও এখানে চাকুরীতে বহাল আছেন। তাই আমাদের অভিযোগের প্রেক্ষিতে আপনারা যে তদন্তের জন্য এসছেন সেজন্য কৃতজ্ঞতা জানায়। আপনাদের তদন্তের রিপোর্টে প্রেক্ষিতে আশাকরি শ্রীঘই পদটি শূন্য ঘোষণা করে নতুন শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ