ছাতকের দক্ষিণ খুরমা ইউনিয়নে মোমবাতির আগুনে পুড়লো বৃদ্ধার ঘর!

প্রকাশিত:মঙ্গলবার, ০৭ সেপ্টে ২০২১ ০৩:০৯

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি:-  সুনামগঞ্জের ছাতকে অগ্নিকান্ডে একটি বসতঘরসহ আসবাবপত্র ভস্মিভূত হয়ে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার (৬ সেপ্টেম্বর) উপজেলার দক্ষিন খুরমা ইউনিয়নের সেনপুর চান্দারবাড়ী গ্রামে।

জানা যায়, গতকাল সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের সেনপুর চান্দারবাড়ী গ্রামের মৃত খতই বিশ্বাসের বৃদ্ধা স্ত্রীর টিনসেডের তালাবদ্ধ ঘরে হঠাৎ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনের লেলিহান দেখে আশপাশের লোকজন সেখানে জড়ো হয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে ঘরসহ ঘরে থাকা আসবাবপত্র ভস্মিভূত হয়ে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। তবে অল্পের জন্য ভয়াবহ অগ্নিকান্ডের ক্ষয়-ক্ষতি থেকে রক্ষা পায় বাড়ির অন্যান্য বসতঘর।

বাড়ির লোকজনরা জানান, স্ত্রী ও দুই কন্যা রেখে খতই বিশ্বাস মারা যান। কন্যা দু’জনের বিয়ে দেয়ার পর বৃদ্ধা নারী তার মেয়ের ঘরের এক নাতিনকে নিয়ে ওই টিনসেডের ঘরে বসবাস করে আসছিলেন। সোমবার সকালে প্রতিদিনের মতো ওই ঘরের মধ্যে থাকা তাদের ঠাকুরের মুর্তির কাছে কয়েকটি মোমবাতি জালিয়ে রাখেন তার নাতিন। মোমবাতি নেভাতে ভূলে গিয়ে বৃদ্ধা নারী বসতঘর তালাবদ্ধ করে পার্শ্ববর্তী বাজারে সওদাপাতি কিনতে যান। এর মধ্যে মোমবাতির আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটলে মুহুর্তের মধ্যে তিন রুম বিশিষ্ট বসতঘরটি ভস্মিভূত হয়ে যায়।

লতিফিয়া ক্বারী সোসাইটি দক্ষিণ ছাতকের সাধারণ সম্পাদক, দশঘর রাজ্জাকিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মুশাহিদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং অসহায় এ বৃদ্ধা নারীর বসতঘর নির্মাণে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ