কেন্দ্রীয় নেতৃবৃন্দকে নিয়ে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকদলের প্রথম সভা

প্রকাশিত:মঙ্গলবার, ৩১ আগ ২০২১ ১০:০৮

সুরমাভিউ:-  নবগঠিত সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটির আনুষ্ঠানিক প্রথম সভা মঙ্গলবার (৩১আগষ্ট) বিকেলে জিন্দাবাজারস্থ হোটেল বাপেক্স প্যারাডাইসে অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে (ভার্চুয়াল) বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাফিজ। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন (ভার্চুয়াল)  স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল, বিশেষ অতিথি  হিসাবে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ সভাপতি ও সিলেট বিভাগের দলনেতা ডঃ শরিফুল ইসলাম দুলু, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সহ সভাপতি (সিলেট বিভাগ) কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, যুগ্ম সম্পাদক জাকারিয়া আলম মামুন, সহ সাধারন সম্পাদক ফরহাদ উদ্দীন, সহ সাংগঠনিক সম্পাদক বাবুল সারেং, সহ সাংগঠনিক সম্পাদক স্বাগত কিশোর দাস চৌধুরী।

সভায় স্বাগত বক্তব্য রাখেন মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল ওয়াহিদ সোহেল, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব দেওয়ান জাকির হোসেন খান ও মহানগরের সদস্য সচিব আজিজুল হোসেন আজিজ এর যৌথ পরিচালনায় উক্ত সভা অনুষ্টিত হয়। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক রজব আহমদ। গীতা পাঠ করেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য ঝলক আচার্য। সভায় বক্তব্য রাখেন  মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মাসুম ইবনে রাজ্জাক রুমেল, জেলা যুগ্ম আহবায়ক  দেলওয়ার হুসেন চৌধুরী, আবু আহমদ আনসারী, জেলা সদস্য মোহাম্মদ আলী সোহাইল। উপস্থিত ছিলেন জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক  তুহিন নাগ, তানভীর আহমদ তাহসিন, মানিকুর রহমান মানিক, মুমিনুল হক রাহি , ইমাম উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন পারভেজ, আফসর খান, আব্দুর রউফ, কামরান হুসেন হেলাল, রুনু আহমদ, সৈয়দ সরোয়ার রেজা, আবু সালেহ মোহাম্মদ তাহের, মোঃ কামরুল হাসান, আবুল কালাম সাহেদ, জাহাঞ্জীর মিয়া, আজিজ খান সজিব, আনোয়ার হোসেন খান সহ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটির সদস্যব্ন্দৃ।

সভার শুরুতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকো ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি মরহুম শফিউল বারী বাবুর আত্বার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান  মোস্তাফিজ বলেন টীমের মতামতের ভিত্তিতে এবং আন্দোলন সংগ্রামে যারা মাঠে ছিলো তাদেরকে দিয়েই সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠন করা হয়েছে।  পুন্যভুমি থেকে যে আন্দোলন গড়ে উঠে ইতিহাস  সাক্ষী তা কখনো বিফল হয়নি। ইনশাআল্লাহ হাসিনা বিরোধী আন্দোলন সিলেট থেকে শুরু হলে সেটা ও বিফল হবেনা।

প্রধান বক্তার বক্তব্যে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুইয়া জুয়েল বলেন  ফ্যাসিবাদের পতন ঘটাতে না পারলে আমরা কেউ নিরাপদ নয়। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পরিপুর্ন মুক্ত ও দেশনায়ক তারেক রহমানকে বীরের বেশে দেশে আনতে  ঐক্যবদ্ধ  প্রতিরোধের বিকল্প নেই। তিনি ইলিয়াস আলী সহ গুম হওয়া সকল নেতৃবৃন্দকে ফিরিয়ে দেওয়ার দাবি জানান।

সভায় নেতাকর্মীদের দাবির প্রেক্ষিতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ আশ্বস্ত করে বলেন যুগ্ম আহবায়ক ও সদস্যদের সিনিয়র জুনিয়র নামের ক্রম স্থানীয়ভাবে আলাপ আলোচনা করে যেভাবে  নির্ধারন করা হবে তাতে কেন্দ্রীয় সংসদের সন্মতি থাকবে। একই সাথে এক নামের একাধিক দাবিদারের বিষয়টিও আলাপ আলোচনার মাধ্যমে জেলা ও মহানগর যে সিদ্ধান্ত নেবে তাতে কেন্দ্রের সন্মতি থাকবে।  সভায় মেয়াদ উত্তীর্ণ ইউনিট কমিটি বাতিল করে দ্রুত সাংগঠনিক টীম গঠন করে নতুন কমিটি গঠনের সিদ্বান্ত হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ