জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনে কানাইঘাটে সাংবাদিকদের সাথে মতবিনিময়

প্রকাশিত:শনিবার, ২৮ আগ ২০২১ ০৩:০৮

কানাইঘাট প্রতিনিধি:-  সিলেটের কানাইঘাটে উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্দ্যেগে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল ১১টায় উপজেলা কনফারেন্স হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা কারিশমা আহমেদ জাকসির সভাপতিত্বে ও ক্ষেত্র সহকারী বিদ্যুৎ চন্দ্র সরকারের পরিচালনায় উপস্থিত ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুন নুর, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহীন আহমদ, ক্রিড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা মৎস্য অফিসের ইউপি প্রকল্প ক্ষেত্র সহকারী সালমা বেগম, মৎস্য সম্প্রসারণ কর্মী ওলিউর রহমান প্রমূখ।

সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে উপজেলা মৎস্য কর্মকর্তা কারিশমা আহমেদ জাকসি উপজেলার বিভিন্ন মৎস্য জলাশয় ও মৎস্য জীবিদের কথা উল্লেখ করে বলেন ২৮ আগস্ট হতে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। এ সপ্তাহ উপলক্ষে কানাইঘাট মৎস্য অফিসের উদ্দ্যেগে বেশ কিছু কর্মসূচী হাতে নেওয়া হয়েছে। বিশেষ করে সপ্তাহের প্রথম দিন গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সহ প্রচার-প্রচারণার জন্য উপজেলা ব্যাপী মাইকিং করা হচ্ছে।

আগামীকাল ২৯ আগস্ট ভার্চুয়াল সভার মাধ্যমে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ক প্রমাণ্যচিত্র প্রদর্শন করা হবে এবং উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা সহ সফল জেলেদের পুরুষ্কৃত করা হবে। আগামী ৩০ আগস্ট মৎস্য চাষীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। আগামী ৩১ আগস্ট ও পহেলা সেপ্টম্বর এ দুদিন মৎস্য চাষ বিষয়ক বিশেষ সেবা প্রদান সহ পুকুরের মাটি ও পানি পরীক্ষা করা হবে। এছাড়াও বিভিন্ন হাট-বাজারে প্রমাণ্যচিত্র প্রদর্শন করা হবে। ২ সেপ্টম্বর উপকরণ বিতরণ ও শেষ দিনে সমাপণী অনুষ্টানের মধ্যদিয়ে কানাইঘাটে শেষ হবে জাতীয় মৎস্য সপ্তাহ।

সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে কানাইঘাট প্রেসক্লারে সহ-সভাপতি আব্দুন নুর ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন উপজেলার বিভিন্ন হাওড় সহ জলাশয়ের কথা তুলে ধরে বক্তব্য রাখেন।

এ সংক্রান্ত আরও সংবাদ