প্রবাসীরা দেশের যে কোন দুঃসময়ে  মানুষের সাহায্যে এগিয়ে আসেন : মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম

প্রকাশিত:শনিবার, ২১ আগ ২০২১ ০৮:০৮

সুরমাভিউ:-  মহামারী করোনা ভাইরাসের দুঃসময়ে মানুষের জীবন বাঁচাতে অক্সিজেন সেবা কার্যক্রম নিয়ে এগিয়ে এসেছে স্মাইল লার্নিং সেন্টার ও ভাই বাডিজ সোশ্যাল অর্গানাইজেশন নামের স্বেচ্ছাসেবী সংগঠন। মানবতার কল্যাণে নিবেদিত সংগঠনগুলোর উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রম ও কর্মশালার। অসহায় ও দুস্থ অসুস্থ মানুষদের অক্সিজেন সেবা দিয়ে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন স্মাইল লার্নিং সেন্টারের কর্নধার মোহাম্মদ আব্দুল কুদ্দুস।

(বিনামূল্যে অক্সিজেনের প্রয়োজনে হটলাইন-০১৭১৬-৭৫৭৫৮৭, ০১৭১৭-৯১৭৩৩৪, ০১৭৫৯-০৩৩১২৬, ০১৭৪০-৭৬৬৬৪২, ০১৭১২-৮৭৩৫৮২) অক্সিজেন সেবা কার্যক্রম উপলক্ষে বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকেলে দক্ষিণ সুরমার আলমপুরস্থ স্মাইল লার্নিং সেন্টার কমপ্লেক্সে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এলাকার বিশিষ্ঠ মুরব্বী আবুল হাসনাতের সভাপতিত্বে ও মো. নাজিম উদ্দিনের উপস্থাপনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমদ পিপিএম।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের পুলিশ সুপার নুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আজম খান।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, করোনা মহামারীতে মানুষের জীবন জীবিকার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী বাস্তব সম্মত সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর দূরদর্শিতায়  বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের করোনা পরিস্থিতি অনেকটা ভালো আছে। এদেশের মানুষের প্রতি আল্লাহতায়ালা কৃপা দৃষ্টি রয়েছে বলেই মানুষ অনেক ভালো আছেন। তিনি সরকারী সিদ্ধান্ত ও স্বাস্থ্যবিধি সানন্দে মেনে চললে আমরা আরো বেশি ভালো থাকতে পারি। কিন্তু মানুষের কাছ থেকে এব্যাপারে স্বতঃস্ফুর্ত সাড়া মেলেনি। তিনি আমাদের প্রবাসীরা দেশের যে কোন দূর্যোগ দূর্বীপাকে দেশের মানুষের সাহায্যে এগিয়ে আসেন। স্মাইল লার্নিং সেন্টারের কর্নধার প্রবাসী মোহাম্মদ আব্দুল কুদ্দুস রুবেল অসহায় মানুষের জন্য অক্সিজেন সেবা কার্যক্রম চালু করে প্রশংসনীয় দৃষ্ঠান্ত স্থাপন করেছেন। সে জন্য তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞা জানাচ্ছি। কারণ তাঁরা সমাজের আলোকবর্তিকা।

এমাদ আহমদ মুন্নার কুরআন তেলাওয়াতের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুদ্দোহা, মুক্তাদির হোসেন তাপাদার, জেলা কৃষক লীগ নেতা শামিম কবির, মোরশেদ আহমদ মুকুল, ২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফতাব মিয়া, ২৭নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল আহাদ, সাংবাদিক আব্দুল হাসিব প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ