জৈন্তাপুর থেকে এক লাখ পাঁচ হাজার শলাকা নাসির বিড়ি আটক, গ্রেফতার – ০১

প্রকাশিত:বুধবার, ১৮ আগ ২০২১ ১০:০৮

সুরমাভিউ:-  সিলেটের জৈন্তাপুরে অভিযান চালিয়ে একটি নোহা মাইক্রো বাসে থাকা ১ লক্ষ ৫ হাজার আমদানি নিষিদ্ধ শেখ নাসির বিড়ি উদ্ধার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর নির্দেশে চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল মঙ্গলবার (১৭ আগস্ট) রাত অনুমান সাড়ে নয় ঘটিকার সময় জেলা গোয়েন্দা শাখা উত্তর এর অফিসার ইনচার্জ সাইফুল আলম এর নেতৃত্বে ডিবির একটি টিম চোরাচালান পণ্য পাচারের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জৈন্তাপুর থানাধীন সিলেট তামাবিল- মহাসড়কের ঠাকুরের মাটি এলাকায় অভিযান চালিয়ে ঢাকা মেট্রো-চ ১৩-৯৬০০ নাম্বারে নোহা গাড়ি আটক করে। পরে নোয়া গাড়িটি তল্লাশি করে আমদানি নিষিদ্ধ ১ লাখ ৫ হাজার শলাকা ভারতীয় নাসির বিড়ি উদ্ধার করে। এসময় চোরাচালানীদের সাথে সম্পৃক্ত গাড়ির চালক রফিক (২২) কে গ্রেপ্তার করে পুলিশ।
গ্রেপ্তারকৃত রফিক জৈন্তাপুর থানাধীন হেমু মাঝপাড়া সাকিন এর মৃত সোনা মিয়ার ছেলে। চোরাচালান পরিবহন করা নোহা নোহা মাইক্রোবাস টি ও জব্দ করে পুলিশ।
 উদ্ধারকৃত নাসির বিড়ির আনুমানিক বাজার মূল্য ২,১০,০০০/- টাকা। এ ঘটনায় জেলা গোয়েন্দা শাখা (উত্তর) এর এসআই আবুল হোসেন বাদী হয়ে জৈন্তাপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে। গ্রেপ্তারকৃত আসামি রফিককে ইতিমধ্যে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মোঃ লুৎফর রহমান জানান সীমান্ত এলাকায় চোরাচালান ও মাদক ব্যবসা বন্ধ করতে পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে ডিবি নিয়মিত অভিযান করে আসছে। এরই ধারাবাহিকতায় গতকাল জৈন্তাপুর থানাধীন সিলেট তামাবিল মহাসড়কের ঠাকুরের মাটি এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় নাসির বিড়ি উদ্ধার সহ একটি মাইক্রোবাস জব্দ করেছে ডিবি। উক্ত ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ