পিডিবির প্রধান প্রকৌশলী (অবঃ) ফয়জুর রহমানের ইন্তেকাল: দাফন সম্পন্ন

প্রকাশিত:সোমবার, ১৬ আগ ২০২১ ০৭:০৮

সুরমাভিউ:-  নগরীর পশ্চিম কাজলশাহ বাগবাড়ি নিবাসী পিডিবির প্রধান প্রকৌশলী (অবঃ) আলহাজ্ব মো. ফয়জুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাহী রাজিউন)।

গত রোববার (১৫ আগস্ট) দুপুর ২.৩৫ মিনিটে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। মৃত্যুকালে তিনি ৩ মেয়ে ও ১ ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। মরুহমের এক মেয়ে ১ ছেলে বিশেষজ্ঞ চিকিৎসক, ১ মেয়ে শিক্ষিকা এবং অপর মেয়ে প্রকৌশলী। তাঁর গ্রামের বাড়ি কানাইঘাটের গাছবাড়ি এলাকায়।

ঐই দিনই বাদ এশা হযরত শাহজালাল দরগা প্রাঙ্গণে নামাজে জানাযা শেষে দরগা সংলগ্ন গোরস্থানে তাঁর স্ত্রী কবরের পাশে দাফন করা হয়। জানাযায় তাঁর সহকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

প্রকৌশলী আলহাজ্ব মো. ফয়জুর রহমান ১৯৭২ সালে বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকত্ত্বোর ডিগ্রি নেন। পরে তিনি ১৯৭৬ সালে পিডিবিতে তাঁর কর্মজীবন শুরু করেন। ২০০৫ সালে পিডিবির প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন শেষে অবসরে যান। পেশাদারিত্বের কারণে তিনি চীন, ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে প্রশিক্ষণ ও ভ্রমণে অংশগ্রহণ করেছেন। তার সন্তানদের মধ্যে চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা. সাফিয়া রহমান এবং একমাত্র ছেলে ডাক্তার। এক মেয়ে প্রকৌশলী ও অপর মেয়ে শিক্ষক।

এ সংক্রান্ত আরও সংবাদ