করোনায় সিলেটে আরও ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৫৩

প্রকাশিত:সোমবার, ০২ আগ ২০২১ ১২:০৮

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেটে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ চব্বিশ ঘন্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৮৫৩ জন। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে সোমবার দুপুরে এই তথ্য জানানো হয়েছে।

সেখান থেকে জানানো হয়, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত সময়ে সিলেট বিভাগে ১৪ জন করোনা রোগী মারা গেছেন। এর মধ্যে ওসমানী হাসপাতালে ৪ জনসহ সিলেট জেলায় ১০ জন, সুনামগঞ্জে ১ জন, মৌলভীবাজারে ১ জন ও হবিগঞ্জ জেলায় ২ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা এখন ৭১৬ জন। তন্মধ্যে সর্বোচ্চ ৫৭১ জনই মারা গেছেন সিলেট জেলায়। বাকিদের মধ্যে সুনামগঞ্জে ৫২ জন, মৌলভীবাজারে ৬১ জন ও হবিগঞ্জে ৩২ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেট বিভাগে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ৮৫৩ জন। তাদের মধ্যে সিলেট জেলায় ৪৭৯ জন শনাক্ত হয়েছেন। সুনামগঞ্জে ১০৭ জন, মৌলভীবাজারে ১৯০ জন ও হবিগঞ্জে ৭৭ জন রোগীকে শনাক্ত করা হয়েছে।

১ হাজার ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ৪৩.৬৫ ভাগ।

সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ হাজার ৩০৫ জনে। তন্মধ্যে সিলেট জেলাতেই শনাক্ত হয়েছেন ২৫ হাজার ৮১৫ জন। সুনামগঞ্জে ৪ হাজার ৮১৮ জন, মৌলভীবাজারে ৫ হাজার ৭৪৯ জন ও হবিগঞ্জে ৪ হাজার ৯২৩ জন রোগী শনাক্ত হয়েছেন।

এদিকে, সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেট বিভাগে আরও ৪৬৮ জন রোগী করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন। সবমিলিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা এখন ৩১ হাজার ৩১১ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, বর্তমানে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৪২২ জন করোনা রোগী চিকিৎসা নিচ্ছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ