মৌলভীবাজার পৌরসভার ১৫৪ কোটি ৫৭ লাখ ৫৮ হাজার টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত:বৃহস্পতিবার, ২৯ জুলা ২০২১ ০৭:০৭

মোঃ তাজুদুর রহমান, মৌলভীবাজার:-  বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল সাড়ে ১১ টার দিকে পৌরসভা বোর্ডরুমে স্বাস্থ্যবিধি মেনে এ বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান।
বাজেট অধিবেশনে মেয়র ফজলুর রহমান জানান, ১০ কোটি ৮৫ লাখ টাকা ঋণ থাকা অবস্থায় তিনি মৌলভীবাজার পৌরসভার দায়িত্ব গ্রহণ করেছিলেন। ধাপে ধাপে পৌরসভার আয় দিয়ে তিনি তা পরিশোধ করছেন। যা এক বিরল দৃষ্টান্ত।
এসময় তিনি মৌলভীবাজার পৌরসভার চলমান নানা উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন এবং পৌরসভাকে সৌন্দর্যমণ্ডিত করার জন্য তার নানা উদ্যোগ ও পরিকল্পনার কথা জানান ।
এতে উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর জালাল আহমদ,  ফয়ছল আহমদ,,মোঃ নাহিদ হোসেন,  সৈয়দ সেলিম হক, পার্থ সারথী পাল, নারী কাউন্সিলর মিসেস নাজমা বেগম, মিসেস জাহানারা বেগম,মিসেস জিম্মি আক্তারসহ পৌর কর্মকর্তারা।
এছাড়াও জেলার অনলাইন, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
বাজেট ঘোষণা বিলম্বের কারণ হিসেবে মেয়র বলেন, করোনার প্রার্দুভাবে বাজেট ঘোষণা করতে বিলম্ব হয়েছে। এজন্য তিনি দুঃখ প্রকাশ করেন। এ কারণে চলমান বাজেট সীমিত করা হয়েছে বলেও তিনি জানান।
মেয়র আরও বলেন, পৌর নাগরিকদের সার্বিক সুযোগ-সুবিধা, মানসম্পন্ন সেবা দেয়ার দিকে লক্ষ্য রেখেই এ বাজেট প্রণয়ন করা হয়েছে।
তিনি বলেন, মৌলভীবাজার শহরের সৌন্দর্যবর্ধনের জন্য বেশ কিছু উন্নয়ন প্রকল্প কাজ চলমান রয়েছে, আরও কিছু প্রকল্প গ্রহণ করা হয়েছে। যা অচিরেই পৌরবাসী দেখতে পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ