সিলেটে করোনা শনাক্তের সর্বোচ্চ রেকর্ড

প্রকাশিত:মঙ্গলবার, ২৭ জুলা ২০২১ ১২:০৭

সিলেটে ২৪ ঘন্টায় করোনা শনাক্তের সকল রেকর্ড অতিক্রান্ত হয়েছে। একদিনে সিলেট বিভাগে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে ৭০৮ জন। একই সময়ে করোনায় মারা গেছেন আরো ৭ জন। এর আগে ১৮ জুলাই বিভাগে একদিনে সর্বোচ্চ ৬৮১ জন শনাক্ত হয়েছিলেন।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সময়ে সিলেট বিভাগে ৭০৮ জন করোনাক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সর্বোচ্চ ৪১৬ জন শনাক্ত হয়েছেন সিলেট জেলায়। সুনামগঞ্জে ১২০ জন, মৌলভীবাজারে ১০৬ জন ও হবিগঞ্জে ৬৬ জন শনাক্ত হয়েছেন।

মোট ১৭৯১ জনের নমুনা পরীক্ষা করে এই ৭০৮ জনকে শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ৩৯.৫৩ ভাগ। এ নিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ৯১৮ জনে। এরমধ্যে সিলেট জেলায় ২০ হাজার ৫১২ জন, সুনামগঞ্জে ৪ হাজার ২০৬ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৮৮২ জন ও হবিগঞ্জ জেলায় ৪ হাজার ২৯৩ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শনাক্তকৃত রোগীর সংখ্যা ৩ হাজার ২৫ জন, যাদের ক্ষেত্রে নির্দিষ্ট করে জেলা উল্লেখ করেনি স্বাস্থ্য অধিদফতর।

এদিকে গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগে মারা গেছেন আরো ৭ জন। এদের ৬ জনই সিলেট জেলার বাসিন্দা, অপরজন হবিগঞ্জের। এ নিয়ে সিলেটে মোট মৃতের সংখ্যা দাড়াঁলো ৬৩৮ জনে। এরমধ্যে সর্বোচ্চ ৫০৮ জন মারা গেছেন সিলেট জেলায়। বাকিদের মধ্যে সুনামগঞ্জে ৪৭ জন, মৌলভীবাজারে ৫৩ জন ও হবিগঞ্জে ৩০ জন মারা গেছেন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ৩৭৭ জন করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন। এ নিয়ে মোট সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ২২০ জনে। বর্তমানে সিলেট বিভাগে ৩৮০ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ