তাহিরপুরে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে পরিত্যাক্তা মহিলার মুখে হাসির ঝিলিক!

প্রকাশিত:রবিবার, ১৮ জুলা ২০২১ ১০:০৭

রাহাদ হাসান মুন্না, তাহিরপুর প্রতিনিধি:-  প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ তহবিল হতে আর্থিক সহায়তা পেয়ে খুশিতে আপ্লুত হলেন, হত দরিদ্র পরিত্যাক্তা মহিলা রাজিয়া বেগম (৪৮), তিনি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের কাউকান্দি গ্রামের প্রয়াত সুরুজ আলীর স্ত্রী।

রাজিয়া বেগম এক প্রতিবেদকে বলেন, আমার স্বামী ১০ বছর আগে ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে মারা যান। আমার কোন সন্তানাদি নাই। আমি আমার বাবার রেখে যাওয়া ভিঠেয় থাকি। আমার স্বামী ছিলেন একজন খেটে খাওয়া শ্রমিক কোন কিছু রেখে যাননি তিনি তাই বাপের ভিঠেয় থাকি। আমরা চার ভাই-বোন। আমি সবার বড়। ছোট দুই ভাইয়ের মধ্যে একজন কাজ করে আর অন্য একজন প্রতিবন্ধী অভাব আর অনটনের মধ্যে দিয়ে কোন রকম ভাবে সংসার চলে আমাদের।

তিনি আরো বলেন-করোনা কলীন সময়ে অনেকেই বিভিন্ন ত্রান-সামগ্রী পাইছে কিন্তু আমাদের কপালে এসব মিলেনি কখনো। এই প্রথমবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটা অনুদান পাইছি।এইবার ঈদের হাট-বাজার করতে পাড়মু। আমি উনার জন্য দু-হাত তুলে দোয়া করি উনি যেন সুস্থ থাকেন।আল্লাহ্ উনাকে সুস্থ রাখুক মানুষের সেবা করার জন্য।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.রায়হান কবির বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল হতে রকেট একাউন্টের মাধ্যমে প্রতিজন উপকারভোগীদের মাঝে দুই হাজার, ৫শত টাকা প্রধান করা হয়েছে। এমন উদ্যোগ নেয়ার মূল কারন হলো উপকারভোগীরা যেন কোন রকম ভাবে প্রতারিত না হন। প্রতিজন উপকারভোগীদের নাম্বারে ফোন করে নিশ্চিত হয়ে তাদের একাউন্টে এসব উপহার পৌঁছানো হচ্ছে।

তিনি আরো বলেন-করোনা কালীন সময়ে সমাজের কর্মহীন হয়ে পড়া শ্রমিক পরিবার সহ সমাজের অসহায়দের মধ্যে চাল, চিনি, গুড়, চিরা, লবন, মোমবাতি, ম্যাচ লাইট, শুকনা খাবার বিস্কুট, মুড়ি এসব খাদ্য সমগ্রী বিতরণ করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ