রেজিস্ট্রেশন ছাড়াই টিকা পাবেন গাজীপুরের পোশাক শ্রমিকরা

প্রকাশিত:শনিবার, ১৭ জুলা ২০২১ ০৯:০৭

সারাদেশে আগে রেজিস্ট্রেশন করে করোনাভাইরাসের টিকা গ্রহণের নিয়ম চললেও গাজীপুরের পোশাক শ্রমিকদের জন্য তা শিথিল করা হয়েছে। রেজিস্ট্রেশন ছাড়াই এখানকার পোশাক শ্রমিকরা টিকা নিতে পারবেন। তবে জাতীয় পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। আগামীকাল রবিবার থেকে এই কার্যক্রম শুরু হবে।

শনিবার সন্ধ্যায় গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান সাংবাদিকদের এই তথ্য জানান।

সিভিল সার্জন জানান, রবিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই টিকাদান কার্যক্রম চলবে। জাতীয় পরিচয়পত্রসহ ১৮ ঊর্ধ্ব বয়সের কর্মীরা এই টিকা পাবেন।

খায়রুজ্জামান বলেন, এদিন চারটি পোশাক কারখানা শ্রমিকদের টিকাদান কার্যক্রম চলবে। এটি সব পোশাককর্মীকে টিকার আওতায় আনার প্রাথমিক উদ্বোধন। পরবর্তী সময়ে সবাইকে দেয়ার চিন্তা রয়েছে।

এদিকে গাজীপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার একদিনে রেকর্ড ১০ জন প্রাণ হারিয়েছে। সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান জানান, গত ২৪ ঘণ্টায় ৪৪৯ জনের নমুনা পরীক্ষায় ১৩৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৯৩।

খায়রুজ্জামান জানান, শনাক্তদের মধ্যে রয়েছে গাজীপুর সদরে ৯১ জন, কালীগঞ্জে ১৭ জন, কালিয়াকৈরে ৮ জন ও কাপাসিয়ায় ২২ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত গাজীপুর জেলায় ৯৮ হাজার ২৫৯ জনের নমুনা পরীক্ষায় ১৫ হাজার ৩৯৩ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে সদরে ৯ হাজার ৭৫৬ জন, কালীগঞ্জে ১০৪১ জন, কালিয়াকৈরে ১৬৭২ জন, কাপাসিয়ায় ১০৬৫ জন ও শ্রীপুরে ১৮৫৯ জন রয়েছেন।