রোটারি ক্লাব অব সিলেট রিজেন্সীর পক্ষকাল ব্যাপী বৃক্ষরোপন শুরু

প্রকাশিত:শুক্রবার, ০৯ জুলা ২০২১ ০৭:০৭

সুরমাভিউ:-  নগরীতে পক্ষকাল ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও সাধারণ মানুষের মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু করেছে রোটারি ক্লাব অব সিলেট রিজেন্সী।

শুক্রবার (০৯ জুলাই) সকাল ১০টায় রোটারি ক্লাব অব সিলেট রিজেন্সীর নতুন কমিটি কর্তৃক ক্লাব সভাপতি রোটারিয়ান নির্মল কুমার সিংহর নেতৃত্বে সমাজ কল্যাণ মূলক কার্যক্রম শুরু হয়। এরই ধারাবাহিকতায় নগরীর মনিপুরী রাজবাড়ি মন্দির প্রাঙ্গণে গাছ লাগিয়ে পক্ষকাল ব্যাপী বৃক্ষরোপন শুরু হয়। এসময় করোনা পরিস্থিতিতে মানুষের মধ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ সুরক্ষা সামগ্রি বিতরণ শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে বক্তব্যে সিলেট সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর শান্তনু দত্ত শন্তু বলেন, রোটারি ক্লাব বিশ্বব্যাপী মানব কল্যাণে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় পরিবেশ রক্ষায় বৃক্ষরোপন শুরু করেছে রোটারি ক্লাব অব সিলেট রিজেন্সি। পক্ষকালব্যাপী তাদের বৃক্ষ রোপনের মহতীয় উদ্যোগে নিজেকে জড়াতে পেরে অত্যান্ত আনন্দিত। আর যারা সমাজের ভালো’র জন্য কাজ করেন তারা সব সময়ই প্রশংসার দাবি রাখেন। তেমনী রোটারি ক্লাব অব সিলেট রিজেন্সির নেতৃবৃন্দও ভাল কাজের মূল্যায়ন অবশ্যই পাবেন। তাদের সুনাম ছড়িয়ে পড়ুক সবখানে। এভাবেই ভাল কাজের মাধ্যমে ক্লাবটি এগিয়ে যাক।

এসময় বক্তারা বলেন, আমরা বিশ্বাস করি প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী প্রতিটি মানুষ যদি গাছ লাগাতে পারি। তবে পৃথিবী যে উষ্ণায়নের দিকে দাবিত হচ্ছে, সেটা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। তাই পৃথিবীর উষ্ণতা ঠেকাতে হলে নিজেদের জন্য বাসযোগ্য পৃথিবী পেতে হলে গাছ লাগানো ছাড়া কোনো উপায় নেই।

সভাপতির বক্তব্যে রোটারিয়ান নির্মল কুমার সিংহ বলেন, পক্ষব্যাপী আমরা শুক্রবার মন্দির প্রাঙ্গণ থেকে বৃক্ষরোপনের শুভ শুচনা করেছি। এ ধারা অব্যাহত রাখতে চাই। করোনাকালে সাধারণ মানুষকে সচেতন করতে রোটারি ক্লাব অব সিলেট রিজেন্সি কাজ করে যাবে।

তিনি বলেন, রোটারি সেবামূলক প্রতিষ্ঠান। সারা বিশ্বে আর্তমানবতার সেবায় কাজ করছে। দেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সচেতনতা বৃদ্ধিমূলক ১ম প্রকল্প মাস্ক ও স্যানিটাইজার বিতরণ এবং দ্বিতীয় প্রকল্প বৃক্ষ রোপন সিলেটে ঐতিহ্যবাহি মনিপরী রাজবাড়ি থেকে শুরু করা হলো। তাছাড়া সবাইকে নিরাপদ দূরত্ব বজায় রেখে চলার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আসুন সবাই মাস্ক পরিধান করি, স্যানিটাইজার ব্যবহার করি। তবে করোনা থেকে সুরক্ষা পাওয়া সম্ভব।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন অত্রক্লাবের প্রাক্তন প্রেসিডেন্ট রোটারিয়ান এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, ক্লাব সদ্য প্রাক্তন প্রেসিডেন্ট রোটারিয়ান শ্যামল কুমার অধিকারী আরএফএসএম, ভাইস-প্রেসিডেন্ট রোটারিয়ান দেবাশীষ কুমার সিংহ, সেক্রেটারি রোটারিয়ান বিশ্বজিৎ কুমার দাস, সময় টিভির ক্যামেরা পারসন দিগেন সিংহ, সামাজিক ব্যক্তিত্ব তাপস ভট্টাচার্য, এডভোকেট দেবব্রত চৌধুরী লিটন, পুরোহিত অশোক কুমার শর্মা, অমিত শর্মা কামু এবং অত্র এলাকার ব্যক্তিবর্গ।

এ সংক্রান্ত আরও সংবাদ