অসহায় ও দুস্থদের মাঝে রান্না করা খাবার পানি, মাস্ক, সাবান বিতরন করেছে ছাতক অনলাইন প্রেসক্লাব

প্রকাশিত:শুক্রবার, ০৯ জুলা ২০২১ ০৭:০৭

হাসান আহমদ, ছাতক প্রতিনিধি:-  ছাতক অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকদের উদ্যোগে চলমান লকডাউনে পরিস্থিতিতে মানসিক ভারসাম্যহীন, পথশিশু, ভিক্ষুক, রিস্কা চালক, ভ্যানচালক, প্রতিবন্ধী ও কৈতক হাসপাতালে চিকিৎসাধীন রোগীরাসহ দেড় শতাধিক মানুষের মাঝে দুপুরের রান্না করা খাবার, পানি, মাস্ক ও সাবান দিনব্যাপী বিতরণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল থেকে দিনব্যাপী গোবিন্দগঞ্জ সাদাপুলের মুখ থেকে শুরু করে গোবিন্দগঞ্জ বাজার, জালালপুর পয়েন্ট, ধারন বাজার, কৈতক ২০ শয্যা হাসপাতাল, জাউয়াবাজার, আছাকাচর (চড় চৌড়াই) পয়েন্ট, আন্দারীগাঁও পয়েন্ট, ছাতক পশ্চিম বাজার, ট্রাফিক পয়েন্ট, মন্ডলীভোগ, কাস্টমস রোড, তাহিরপ্লাজা ও কালারুকা বাজারসহ উপজেলার গুরুত্বপূর্ণ বাজার ও পয়েন্টে দিনব্যাপী ছাতক অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকরা তিনটি মোটর সাইকেল, একটি সিএনজি গাড়ি দিয়ে ঘুরে ঘুরে ভাসমান মানুষের কাছে রান্না করা খাবার, পানি, মাস্ক ও সাবান স্বাস্থ্যবিধি মেনে পৌঁছে দিয়েছেন।

ভ্যানচালক এক বৃদ্ধা সাংবাদিকদের এ খাবার, পানি, মাস্ক ও সাবান পেয়ে অনেকটা আনন্দে উদ্বেলিত হয়ে জানান, রাস্তায় মানুষজন নেই, সব রেস্টুরেন্ট বন্ধ থাকায় আমরা ঠিকমতো খেতে পারছি না, সাংবাদিকদের এই খাবার পেয়ে আমি খুব খুশি। এক ভিক্ষুক মহিলা বলেন, ‘আমাদের মতো গরিব মানুষের জন্য এক বেলার খাবার অনেক কিছু। এমন আয়োজনে আমরা খুশি। আমার মতো অসহায়দের যারা খাওয়াচ্ছেন, তাদের জন্য মন থেকে দোয়া করি।

খুরমা উত্তর ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল হোসেন বলেন, করোনা মহামারিতে দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণের উদ্যোগে সত্যিই খুব প্রশংসনীয়।সমাজের সচ্ছল ব্যক্তিরা এগিয়ে আসলে দুস্থরা উপকৃত হবে।

ছাতক অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকরা বলেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাচ্ছে,তাই সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে, চলতি লকডাউনের মেয়াদ পুনরায় বাড়ায়, মানসিক ভারসাম্যহীন, পথশিশু, রিক্সা চালক, ভ্যান চালক, ভিক্ষুক, দুস্থদের অসহায়ত্বের কথা চিন্তা করে আমরা রান্না করা খাবার, পানি, মাস্ক ও সাবান বিতরণ করেছি। তাঁদের অপরিসীম কষ্ট লাঘবে বিত্তবানরা এগিয়ে আসার জন্য অনুরোধ করছি।

এ সময় উপস্থিত ছিলেন, ছাতক অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মাস্টার আজিজুর রহমান আজিজ, সহ সভাপতি মাস্টার আবু খালেদ, মোঃ ফজল উদ্দিন, এম এইচ খালেদ, অজিত কুমার দাস, ফয়ছল আহমদ, সাধারণ সম্পাদক অলিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক জুনেদ আহমদ রুনু, সাংগঠনিক সম্পাদক হাসান আহমেদ, অর্থ সম্পাদক সুদীপ দাশ, ক্রীড়া সম্পাদক মোঃবাদশা মিয়া, এ আর সায়েম, মোঃসাজ্জাদ মিয়া, নাজমুল হক, ভুইগাঁও ৫নং ওয়ার্ডের তরুন সমাজ সেবক ওলিউর রহমানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ