বালু উত্তোলনকালে ঢালারমুখে প্রশাসনের অভিযান

প্রকাশিত:শনিবার, ০৩ জুলা ২০২১ ১০:০৭

সুরমাভিউ:-  সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদীতে ঢালারমুখ থেকে ইজারা বর্হিভূত জায়গা থেকে বালু উত্তোলনের বিরুদ্ধে প্রচুর মেঘবৃষ্টি উপেক্ষা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন আচার্যের নেতৃত্বে কোম্পানীগঞ্জ থানার ওসি কেএম নজরুল জাহান কাজলের উপস্থিতে সাড়াশি অভিযান হয়।

শনিবার সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ঢালারপাড়ে ইজারাবিহীন জায়গা থেকে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযানে ১১ টি মামলায় প্রতিটি নৌকা মালিককে ৫০ হাজার টাকা করে মোট ৫ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ওসি কেএম নজরুল জানান- অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে প্রতিদিন পুলিশের টিম কাজ করছে। পুলিশের চোখ ফাকি দিয়ে বালু উত্তোলনের বিরুদ্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন আচার্যের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য জানান, কোন অবস্থাতেই কোম্পানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করতে দেওয়া হবে না। অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে।

এদিকে স্থানীয়রা অভিযোগ করেন, অভিযান শেষের মাত্র ত্রিশ মিনিট পরেই পূর্বের মতো ঢালারমুখে শতাধিক নৌকা প্রবেশ করে বালু উত্তোলন শুরু করে। স্থানীয় দালাল চক্রের ইন্ধনে এই বালু লুট-পাটযজ্ঞ চলছে বলে জানান উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক।

ইজারা সীমানার প্রায় ৩/৪শত ফুট ভেতরে প্রবেশ করে ৬টি গ্রামের মোহনা ঢালারমুখ থেকে বালু উত্তোলন অব্যহত রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ