কোম্পানীগঞ্জে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা

প্রকাশিত:রবিবার, ২৭ জুন ২০২১ ০৯:০৬

কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃ-  কোম্পানীগঞ্জে মুক্তিযোদ্ধার বসত-ভিটা দখল করতে না পেরে তাঁর স্বজনের উপর হামলা করেছে ভূমিখেকো চক্রের সদস্যরা। এমন অভিযোগে কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ২নং পূর্ব ইসলামপুর ইউনিয়নের কালাইরাগ গ্রামে।

শুক্রবার (২৫ জুন) বিকেল ৩ ঘটিকার সময় বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুর রবের (গেজেট নং ২৪১) স্ত্রী ফুল বানু বেগমের (৫৫)  নিজ ঘরে গিয়ে হামলা চালায় সন্ত্রাসীরা। এতে মৃত বীর মুক্তিযোদ্ধার স্ত্রী, ছেলে সহ বেশ কয়েক জন আহত হন৷ তাদের আহত অবস্থায় উদ্ধার করে আশেপাশের লোকজন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির জন্য প্রেরণ করেন।

পরবর্তীতে মুক্তিযোদ্ধার স্ত্রী ফুল বানু বেগম বাদি হয়ে  এই ঘটনার সাথে জড়িত কালাইরাগ গ্রামের মোশাহিদ আলী (৪৭), ছাইদুর রহমান (২৫), সোলেমান তালুকদার (৪৮), ওয়ারিছ তালুকদার, নাছির মিয়া (৩০), আলেক মিয়া (২০), সালমা বেগম (৩৫), শামসুদ্দিন (৩০), সাজিদ মিয়া (৩২), রায়হান (২০), নাজমা বেগম (২১), জাকারিয়া (১৯), জৈতুন নেছা(৩৫) সহ আরো ৪/৫ জন অজ্ঞাত রেখে শনিবার কোম্পানীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা যায়,  বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুর রব মারা যাওয়ার পর থেকে তাঁর বসত ভিটা জোরপূর্বক দখলের চেষ্টা করে আসছে ভূমি খেকো কালাইরাগ গ্রামের মৃত আব্দুস শহীদের ছেলে মোশাহিদ আলী(৪৭)। কিন্তু, মুক্তিযোদ্ধার স্ত্রী ও ছেলে তাতে সায় না দেওয়ায় অনেকদিন ধরে তাদেরকে বিভিন্ন হামলা সহ প্রাণনাশের হুমকি দিয়ে আসছিলো আসামীরা। যার কারণে বাদীপক্ষ পরবর্তীতে কোম্পানীগঞ্জ থানায় মামলা করলে আদালত আসামী পক্ষকে কারণ দর্শানোর নোটিশ দিলে তারা এই প্রাণনাশক হামলা চালায়। এর আগেও অনেকবার হামলা করার চেষ্টা করে মোশাহিদ আলী সহ তার সহযোগী।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল বলেন, এ ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। আসামীদের ধরতে অভিযান অব্যাহত আছে।

এ সংক্রান্ত আরও সংবাদ