মৌলভীবাজারে নতুন করে ৪১ জনের করোনা শনাক্ত

প্রকাশিত:শনিবার, ২৬ জুন ২০২১ ০৬:০৬

মোঃ তাজুদুর রহমান:-  মৌলভীবাজার জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৪১ জন। এর মধ্যে সদর উপজেলায়-১৫ জন, শ্রীমঙ্গল-১৫ জন, কুলাউড়া-৭ জন, জুড়ী-২ জন, রাজনগর-১ জন ও বড়লেখা-১ জন।
সর্বশেষ ২৬ জুন সিভিল সার্জন অফিস থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী ২৪ ঘন্টায় ১৬১ টি নমুনা পরীক্ষায় ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৫ শতাংশ। এর আগে ২৫ জুন ২৪ ঘণ্টায় ৯৩ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৩৯ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার দাঁড়িছে ৪২ শতাংশ এবং ২৪ জুন ২৪ ঘন্টায় শনাক্তের হার ছিল ৩৯ দশমিক ৫৮ শতাংশ।
মৌলভীবাজারের সাত উপজেলার মধ্যে পাঁচ উপজেলার সীমান্ত রয়েছে ভারতের সঙ্গে। প্রতিদিনই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলার বিভিন্ন স্থানে জেলা প্রশাসর ও উপজেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করছে। পাশাপাশি মৌলভীবাজার পৌরসভা করোনা নিয়ন্ত্রণে জনসাধারণকে সচেতন করতে প্রচার-প্রচারণা ও মাস্ক বিতরণ করছে।
স্বাস্থ্যবিধি মানা ও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ২৬ জুন শনিবার থেকে জেলার ৭টি উপজেলায় ৩০টি স্থানে মোবাইল কোর্ট কার্যক্রম সকাল ও বিকেলে দুইবার পরিচালনা করা হচ্ছে।
জেলা সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, গত ২৪ ঘন্টায় ১৬১ টি নমুনা পরীক্ষায় পাঠালে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুযায়ী আক্রান্তের হার ২৫ ভাগ। এ পর্যন্ত জেলায় ২ হাজার ৮‘শ ৭১ জনের শরিরে করোনা সনাক্ত হয়। সুস্থ হয়েছেন ২ হাজার ৫ শত ৭২ জন। হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৫ জন।
সরকারী হিসেবে করোনায় আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেন ৩৪ জন। তবে করোনায় আক্রান্ত মৃত্যুবরণকারী পরিবারের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি থেকে প্রাপ্ত তথ্যে বে-সরকাররি হিসেবে জেলার বাহিরে চিকিৎসা নিতে গিয়ে মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ