টুলটিকরে জোরপূর্বক বাড়ি দখলের চেষ্টা: গাছপালা কর্তন, প্রাণনাশের হুমকি

প্রকাশিত:রবিবার, ১৩ জুন ২০২১ ১২:০৬

সুরমাভিউ:-  সিলেট সদর উপজেলার শাহপরাণ ানাধীন টুলটিকর এলাকায় মো. নাছির আহমদ নামে এক ব্যক্তি বাড়ি দখলের চেষ্টায় স্থানীয় কিছু দখলদার হামলা চালিয়েছে। হামলা করে তারা বাড়ির গাছপালা কর্তন করে দিয়েছে ও ম্যিা মামলা দিয়ে জেল খাটানো এবং প্রাণ নাশের হুমকিও দিয়ে চলে যায় তারা।

এ ঘটনায় ভুক্তভোগী মো. নাছির উদ্দিন শাহপরাণ থানা ওই সব দখলারদের বিরুদ্ধে সাধারণ ডায়েরী করেছেন। তিনি টুলটিকর মিয়ারবগ এলাকার ব্লক-বি এর ৭৩নং বাসার মৃত নইম উদ্দিনের পুত্র। সাধারণ ডায়েরী নং- ৪৮২, তাং- ০৯.০৬.২০২১ইং।

জানা যায়, ১৯৯৬ সালে প্রতিবেশী মৃত তুতন মিয়ার পুত্র গোলশান আহমদের কাছ থেকে ১১১৯১/৯৬ লিল মূলে ১৮.৭৫ শতক জায়গা খরি করেন ভুক্তভোগী নাছির আহমদ। কিন্তু গোলশান আহমদ ১৮.৭৫ শতক জায়গার পরিবর্তে ১৪ শতক জায়গা সমজিয়ে দেন। বাকী ৪.৭৫ শতক জায়গা দিতে কালক্ষেপন করেন। এ নিয়ে বারবার নাছির আহমদ সালিশ বৈঠকে বসলেও কোন সুরাহা হয়নি। এ বছরের ৫ জুন নাছির আহমদের এক আত্মীয় মারা যাওয়ায় তারা াশপাড়ায় আত্মীয়ের বাড়িতে চলে আসেন।

এ সুযোগে গোলসান আহম, অপু আহমদ, পাপ্পু আহমদ, সেপু আহমদ, সাজান আহমদ সহ অজ্ঞাত আরো ৪/৫ জন অনধিকার প্রবেশ করে গাছপালা কেটে দেয়। এ নিয়ে নাছির আহমদ বাড়িতে এসে এ ঘটনার কারণ জিজ্ঞেস করলে তারা বলেন, তুই বিচার সালিশ ডাকলে জায়গা পাবে না।
এ নিয়ে বেশী বাড়াবাড়ি করলে তুই সহ তোর পরিবারকে জায়গা থেকে উঠাইয়া দিবো। এছাড়া নানা গালিগালাজ ও ম্যিা মামলা দিয়ে জেল কাটানো সহ প্রাণ নাশের হুমকি দেয় তারা।

এ ঘটনায় গত ৯ জুন শাহপরাণ (রহ.) থানায় এ সাধারণ ডায়েরী করেন নাছির আহমদ। এদিকে শনিবার ভোরের দখলদাররা হামলা চালায় নাছির উদ্দিনের পরিবারের ওপর।
বিষয়টি নিশ্চিত করে শাহপরাণ (রহ.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমান বলেন, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ