আইনি সহযোগিতা মাধ্যেমে মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে – জগদীশ দাস

প্রকাশিত:শনিবার, ১২ জুন ২০২১ ০৭:০৬

সুরমাভিউ:-  আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন ও মানবাধিকা সুরক্ষা ফাউন্ডেশন (আমাসুফ) এর সিলেট জেলা কমিটির উদ্যেগে সিলেট সদর উপজেলা কার্যনির্বাহী কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১১ জুন রাতে  কুমারগাঁও বাস ট্রামিনালস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা কমিটির সভাপতি মো: জিল্লুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরীর পরিচালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন ও মানবাধিকা সুরক্ষা ফাউন্ডেশন (আমাসুফ) এর সিলেট জেলা কমিটির প্রধান উপদেষ্ঠা শ্রী জগদীশ চন্দ্র দাস।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন হচ্ছে অসহায় মানুষকে আইনি সহযোগিতা এবং মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা তাই আমরা সংগঠনের মাধ্যমে মানুষকে আইনি সহযোগিতা মাধ্যেমে মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে পাশাপাশি ন্যায় বিচার প্রাপ্তি ও আইনগত সহায়তা প্রদান আইন ২০০০ সংবিধানে বলা হয়েছে যে, তাই ন্যায় বিচার প্রাপ্তি অর্জনের উপায় বা মাধ্যম হিসেবে আর্বিভূত হয় লিগ্যাল এইড এর ধারণা। লিগ্যাল এইড প্রদানের অন্যতম উদ্দেশ্য হচ্ছে আইনের সমতা ও আইনের শাসন বাস্তবায়নের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত সকল অধিকার প্রতিষ্ঠায় আইনের আশ্রয় লাভের সুযোগ সৃষ্টি করা।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন সিলেট জেলা যুবলীগ নেতা নিখিল দে, অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সিলেট জেলা কমিটির সহ-সভাপতি এম জাহিদ রেজা, সাংগঠনিক সম্পাদক মোঃ আলীনূর রহমান নয়ন, সহ-সাংগঠনিক সম্পাদক ইয়ামিন তালুকদার, আপ্যায়ন বিষয়ক সম্পাদক শায়েস্তা তালুকদার, দপ্তর সম্পাদক  মুন্না কাওসার সুমন ,কোষাধ্যক্ষ ফয়সল আহমদ,সহ-প্রচার সম্পাদক শেখ মোঃ তানিম সহ সংস্থার সকল সদস্য উপস্থিত ছিলেন প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ