বিশ্বনাথে স্কুল ছাত্রী অপহরণের ২ মাস পর শ্রীমঙ্গল থেকে ইমাম গ্রেফতার

প্রকাশিত:শনিবার, ২২ মে ২০২১ ০৮:০৫

বিশ্বনাথ প্রতিনিধি:-   সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস দ্বি-পাক্ষিক স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেণীর ছাত্রীকে অপহরণের প্রায় ২ মাস পর মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে উদ্ধার করেছে থানা পুলিশ।

এসময় অপহরণের অভিযোগে বিশ্বনাথ থানায় দায়েরকৃত মামলার এজাহারনামীয় একমাত্র অভিযুক্ত তিন সন্তানের জনক মাওলানা জুবায়ের আহমদ (৫০)’কে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত জুবায়ের হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কামারগাঁও গ্রামের মৃত ডাঃ আব্দুল আজিজের পুত্র ও বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের মাইজগ্রাম জামে মসজিদের ইমাম। ব্যক্তিগত জীবনে জুবায়েরের স্ত্রী ও সন্তান রয়েছে। অপহরণের অভিযোগে গত ২৬ এপ্রিল গ্রেফতারকৃত ইমাম মাওলানা জুবায়ের আহমদের নাম উল্লেখ ও আরো ৩ জনকে অজ্ঞাতনামা অভিযুক্ত করে বিশ্বনাথ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে ছিলেন ওই স্কুল ছাত্রীর পিতা। মামলা নং ২১ (তাং ২৬.০৪.২১ইং)।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত ইমাম মাওলানা জুবায়ের আহমদ দীর্ঘদিন ধরে বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের মাইজগ্রাম জামে মসজিদের ইমাম থাকার সুবাদে প্রায় বছর খানেক পূর্বে থেকে ‘দেওকলস দ্বি-পাক্ষিক স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেণীর ছাত্রী ও মাইজগ্রাম গ্রামের’ বাসিন্দা ওই স্কুল ছাত্রী কুপ্রস্তাব দিয়ে আসছে। এক পর্যায়ে জুবায়েরের সাথে স্কুল ছাত্রীর গ্রেমের সম্পর্ক গড়ে উঠে। প্রেমের সূত্র ধরে গত ২৪ মার্চ স্কুল ছাত্রীকে অপহরণ বা ফুসলিয়ে পালিয়ে নিয়ে যান গ্রেফতারকৃত ইমাম জুবায়ের। এঘটনার ১ মাস পর গত ২৬ এপ্রিল জুবায়ের আহমদের বিরুদ্ধে বিশ্বনাথ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন স্কুল ছাত্রীর পিতা। ওই মামলার প্রেক্ষিতে বিশ্বনাথ থানার এসআই এমরুল কবিরের নেতৃত্বে শনিবার ভোরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত জুবায়ের আহমদকে গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করে পুলিশ।

স্কুল ছাত্রীকে উদ্ধার ও অপহরণের দায়ে অভিযুক্ত ইমাম মাওলানা জুবায়ের আহমদকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, গ্রেফতারকৃত আসামীকে শনিবার দুপুরে আদালতে প্রেরণ ও ভিকটিমকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) প্রেরণ করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ