দেশ ও জাতির কল্যাণে সরকারের পাশাপাশি প্রবাসীরাও অবদান রাখছেন : শফিকুর রহমান চৌধুরী

প্রকাশিত:শনিবার, ২৪ এপ্রি ২০২১ ০৮:০৪

বিশ্বনাথ প্রতিনিধি:-  সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা পাওয়ার পর থেকে দেশ ও জাতির কল্যাণে সরকারের পাশাপাশি প্রবাসীরাও অবদান রাখছেন। সকল সংকঠময় সময়ে প্রবাসীরা নিজেদের কষ্ঠার্জিত অর্থ দিয়ে এলাকার গরীব-অসহায় মানুষের পাশে থাকছেন। তিনি আরো বলেন, সম্প্রতি সময়ে পূর্বের ন্যায় শান্তির ধর্ম ইসলামের নাম ব্যবহার করে যারা জ্বালাও-পুড়াও-ভাংচুর করছে তদন্ত সাপেক্ষে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা এখন সময়ের দাবী। কারণ ইসলাম জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ এমনকি জ্বালাও-পুড়াও-ভাংচুর সমর্থন করে না।

তিনি শনিবার দুপুরে সিলেটের বিশ্বনাথে পৌর এলাকার মুফতিরগাঁও গ্রামের ‘শেখ বাড়িতে’ শেখ মো. তাহির উল্ল্যাহ ট্রাস্টের উদ্যোগে এলাকার ১০টি গ্রামের সাড়ে ৫ শতাধিক অসহায়-গরীব পরিবারের মধ্যে যাকাত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। বিতরণকৃত সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, ছুলা, লবন, পিয়াজ, আলু।

ট্রাস্টের প্রতিষ্ঠাতা শেখ মো. তাহির উল্ল্যাহ’র ছোট ভাই শেখ আব্দুর নূরের সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা জাকির হোসেন মামুনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, যুগ্ম সম্পাদক ও দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, কার্যনির্বাহী সদস্য ও বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ রফিক হাসান মেম্বার।

দোয়া পরিচালনা করে বিশ্বনাথ দারুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ট্রাস্টের প্রতিষ্ঠাতা শেখ মো. তাহির উল্ল্যাহ’র ছোট ভাই শেখ ফারুক আহমদ ফিরুজ ও শেখ আমির আলী।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মনির মিয়া, আব্দুল কাদির, ফয়জুল ইসলাম, ফরিদ উদ্দিন, সমর আলী, শেখ ফরিদ উদ্দিন শিপন, রুহুল আমীন, মামুন মিয়া, রাহী আহমদ, মঈনুল ইসলাম, শেখ কামরান, শেখ তানভির, শেখ তারেক, শেখ ইমন, শেখ শাহীন, শেখ বেলাল প্রমুখ নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ